No icon

সেতাবগঞ্জ বণিক সমিতির উদ্যোগে চার দিনের জন্য সকল দোকান বন্ধ

বোচাগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি\ করোনা সংক্রমণের প্রাদুর্ভার ঠেকাতে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ বাজারের সকল দোকানপাঠ সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত চার দিন বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে উপজেলা ব্যবসায়ীদের সংগঠন (বণিক) কমিটির সদস্যরা।

রবিবার রাতে উপজেলার সেতাবগঞ্জ পৌর শহরের এলাকায় মাইকিং করে এই খবরটি জানানো হয়েছে। সেতাবগঞ্জ বণিক সমিতির সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

বণিক সমিতির কার্যালয় সুত্রে জানা গেছে, গত ৬ মে সেতাবগঞ্জ বাজারের এক ব্যবসায়ী করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করলে করোনাভাইরাসের মহামারিতে সংক্রণ রোধে এই সপ্তাহে সেতাবগঞ্জ বাজারের সোমবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত চার দিন সেতাবগঞ্জ বাজারের সকল দোকান পাঠ বন্ধ রাখার সীদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়াও সেতাবগঞ্জ বাজারের সাপÍাহিক সোমবার হাটটিও বন্ধ থাকবে। রবিবার রাতে সংগঠনের সদস্যদের নিয়ে এক এই সীদ্ধান্ত গ্রহণ করা হয়।সরেজমিনে সোমবার সকালে সেতাবগঞ্জ বাজারে গিয়ে দেখা যায়, সকাল থেকে পৌর শহরের বিভিন্ন এলাকায় দোকানপাঠ বন্ধ রাখবার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। সকল  দোকানপাঠ বন্ধ রয়েছে।
এব্যাপারে সেতাবগঞ্জ বণিক সমিতির সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান খান জানান, ৬ মে সেতাবগঞ্জ বাজারের এক ব্যবসায়ী করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করলে উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলে আমরা দোকানপাঠ বন্ধ রাখার সীদ্ধান্ত গ্রহণ করা হয়।

সেতাবঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুর জানান, সেতাবগঞ্জ বণিক সমিতি আমাকে জানিয়েছে। আমি বলেছি এটা আপনাদের সীদ্ধান্ত। আপনারা বন্ধ করতে পারেন।
উপজেলা নির্বাহী আফিসার ফখরুল হাসান বলেন, সেতাবগঞ্জ বাজারের এক ব্যবসায়ী করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হওয়ার কারণে সেতাবগঞ্জ বণিক সমিতি আমার সাথে কথা বলে সেতাবগঞ্জ বাজারের সকল দোকানপাট বন্ধ করার সীন্ধান্ত গ্রহন করে।
 উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, উপজেলায় সোমবার পর্যন্ত মোট ১০জন করোনাভাইরাসের রোগী ধরা পড়ে।এর মধ্যে ৫ জন সুস্থ হয়েছে।মৃত্যুবরণ করেছে এক জন।

 

 

Comment

A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library '/opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/imagick.so' - libMagickWand.so.5: cannot open shared object file: No such file or directory

Filename: Unknown

Line Number: 0

Backtrace: