No icon

বোচাগঞ্জের রামপুর-ইসলামপুর হাফেজিয়া মাদারাসার অনুদান পাইয়ে দেয়ার নামে অর্থ আত্মসাত

যোদ্ধা ডেস্কঃ।। সরকারি অনুদান মাদারাসার নামে পাইয়ে দেয়ার অজুহাতে ৩০ হাজার টাকা পকেটস্থ করেছেন মাদরাসা কমিটি। বোচাগঞ্জ উপজেলার ২নং ইশানিয়া ইউনিয়নের রামপুর ইসলামপুর হাফেজিয়া মাদরাসার নামে সরকারি অনুদান পাইয়ে দেয়ার নাম করে মাদরাসার সেক্রেটারী মোঃ রফিক ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সেক্রেটারী মোঃ বাবলা প্রায় সাড়ে ৩ বছর আগে দিনাজপুর জেলা পরিষদের সরকারি অর্থ মাদরাসার নামে অর্ন্তভুক্তির জন্য ৩০ হাজার টাকা নিজ পকেটস্থ করেন বলে অভিযোগ পাওয়া গেছে। 
মাদরসার মুহতামিম হাফেজ রহমতউল্লাহ অভিযোগ করে বলেন, গত সাড়ে ৩ বছর আগে মাদরাসার সেক্রেটরী মোঃ রফিক ও তৎকালীন ইউনিয়ন আওয়াম লীগের সাধারন সম্পাদক বাবলা দিনাজপুর জেলা পরিষদের ২ লাখ টাকা অত্র মাদরাসার উন্নয়নের জন্য প্রদান করা হবে মর্মে তারা ৩০ হাজার টাকা গ্রহান করেন। মাদরাসার সাবেক সভাপতি মোঃ আজিজুল ইসলাম ও দাতা সদস্য আব্দুল খালেক এর উপস্থিতিতে উক্ত টাকা রফিক ও বাবলাকে দেয়া হয়। কিন্তুু দীর্ঘ সময়ে জেলা পরিষদের কোন অনুদান বা সরকারি কোন অনুদান না আসায় মাদরাসাটি আর্থিক ক্ষতির মধ্যে পড়ে। মাদরাসার কর্তৃপক্ষ জানান,আর্থিক সংকটে করোনা পরিস্থিতির কারনে শিক্ষকদের বেতন ভাতা দেয়া যাচ্ছে না। তারা উক্ত ৩০ হাজার  টাকা ফেরত দেয়ার জন্য সেক্রেটারী রফিক ও বাবলাকে বার বার তাগাদা দিলেও  এ বিষয়ে কোন কর্ণপাত করছেন না। বর্তমানে মাদরাসা খুললেও আর্থিক সংকটের কারনে ছাত্রদের খাওয়া খরচ নিয়ে দুঃশ্চিন্তার মধ্যে রয়েছেন। এব্যাপারে মাদরাসার সেক্রেটারী রফিক ও সাবেক ইউনিয়ন আওয়ামী লীগ সেক্রেটারী বাবলা কে জিজ্ঞসা করা হলে তারা জানান, মাদরাসার অনুদানের জন্য গ্রহন করা ৩০ হাজার টাকা জনৈক এক জনপ্রতিনিধিকে দেয়া হয়েছিল কিন্তুু সে জনপ্রতিনিধি মাদরাসা নামে কোন অনুদান দেয়নি। আমরা ৩০ হাজার টাকা ফেরতের জন্য চেষ্ঠা করছি। এদিকে মাদরাসাটিকে টিকিয়ে রাখতে সকল অভিভাবক ও সুধি মহলের হস্তক্ষেপ কামনা করেন মাদরাসার মুহতামিম রহমতউল্লাহ। 

Comment

A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library '/opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/imagick.so' - libMagickWand.so.5: cannot open shared object file: No such file or directory

Filename: Unknown

Line Number: 0

Backtrace: