No icon

সেতাবগঞ্জ চিনিকলে আখ মাড়াই বন্ধের প্রতিবাদে বিক্ষোভ অনুষ্ঠিত

যোদ্ধা ডেস্কঃ চলতি আখ মাড়াই মৌসুমে সেতাবগঞ্জ চিনিকলে আখ মাড়াই বন্ধ হওয়ার ঘোষনার প্রতিবাদে টায়ার জ¦ালিয়ে রাস্তায় বিক্ষোভ প্রদর্শন করেছে সেতাবগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়ন ও আখচাষী সমিতি। অবিলম্বে এই আদেশ প্রত্যাহার করে সেতাবগঞ্জ চিনিকলে আখ মাড়াই করার জোর দাবী জানিয়েছেন তারা।  
বুধবার সকাল ১১টায় সেতাবগঞ্জ চিনিকলের প্রধান ফটকের রাস্তার সামনে দাড়িয়ে টায়ার জ¦ালিয়ে প্রায় ঘন্টাব্যাপী বিক্ষোভ করে শ্রমিক-কর্মচারী সহ আখচাষীরা। রাস্তা বন্ধ করে বিক্ষোভ করার সময় যান চলাচল কিছুটা সময় বন্ধ থাকে। 
শ্রমিক নেতৃবৃন্দ ও আখচাষী নেতৃবৃন্দের সাথে কথা বলে জানা গেছে, চলতি মাড়াই মৌসুমে সেতাবগঞ্জ সহ দেশের ৬টি চিনিকলে চলতি বছরের আখ মাড়াই বন্ধ ঘোষনা হওয়ার পর থেকেই শ্রমিক-কর্মচারী ও আখ চাষীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। মিলটিতে আখ মাড়াই না হলে শ্রমিক-কর্মচারীসহ হাজার আখচাষী চরম ক্ষতিগ্রস্থ হবেন। এজন্য তারা মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মিলটি চালুর জন্য বিশেষভাবে অনুরোধ জানান। 
এসময় মিলের আখচাষী সমিতির সভাপতি ফয়জুল আলম চৌধুরী বাবলু, শ্রমিক ইউনিয়নের সভাপতি প্রশান্ত চৌহান, সাধারন সম্পাদক মোঃ ইলিয়াছ আলী সহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। নেতৃবৃন্দরা জানান, তাদের দাবী পুরুণ না হলে আগামীতে তারা কঠোর কর্মসূচী নিতে বাধ্য হবেন। 

 

Comment