জেলার খবর

বোচাগঞ্জে হাজী দানেশ কলেজে মতবিনিময় সভা

যোদ্ধা ডেস্কঃ তেভাগা আন্দোলনের নেতা, মেহনতি মানুয়ের অধিকার আদায়ের বিশ^ নন্দিত পুরুষ, হাজী মোহাম্মদ দানেশের জন্মস্থান দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সুলতানপুর। বোচাগঞ্জ-পীরগঞ্জ পাকা সড়ক সংলগ্ন সেই সুলতানপুরে মহান এই নেতার নামে প্রতিষ্ঠিত হওয়া হাজী দানেশ কলেজের ২০২৩ সালের এসএসসি পাশ শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে ও শিক্ষারমান উন্নয়নে কলেজ কক্ষে এলাকার সুধীজন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।
২৬ জুলাই বুধবার সকাল ১১টায় কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আফছার আলীর সভাপতিত্বে ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এম,বিল্লাহ জুয়েল এর সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ১নং নাফানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহনেওয়াজ পারভেজ সাহান, সেতাবগঞ্জ মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আফছার আলী, কড়ই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশেন চন্দ্র রায়, বড় সুলতানপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার, সুলতানপুর বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজলুর রশিদ, দৌলতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কুমার রায়, ফুটকীবাড়ী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হীরালাল চন্দ্র রায়, মহেষপুর আদিবাসী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভুপেন চন্দ্র রায়, নাফানগর দাখিল মাদরাসার সুপার আজগর আলী প্রমুখ। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ। উল্লেখ্য কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আফছার আলী শিক্ষাকে সহজ লভ্য করতে ও তেভাগা আন্দোলনের প্রান পুরুষ হাজ¦ী মোহাম্মদ দানেশ এর পরিচিতি বর্তমান যুব সমাজের কাছে তুলে ধরতে নিয়েছেন এক মহতী উদ্যোগ। এই কলেজে পড়তে আসা শিক্ষার্থীদের লাগবেনা কোন টাকা। ভর্তি ফি, কলেজ ফি, বেতন, পরিক্ষা ফি এমন কি বোর্ড ফিও দিতে হবে না শিক্ষার্থীদের। যে কোন শিক্ষার্থী লেখা পড়া করবে একদম ফ্রি।
হাজী দানেশ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এম বিল্লাহ জুয়েল ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি মোঃ আফছার আলী বলেন, এসএসসি পাস করার পর কোন শিক্ষার্থী যেন ঝড়ে না পড়ে, সেই লক্ষে এবং হাজী মোহাম্মদ দানেশের নামের প্রতি সম্মান জানাতে কলেজ কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত গ্রহন করেছে। আশা করছি দেশের যে কোন প্রান্ত থেকে আসা শিক্ষার্থীরা বিনামুল্যে তাদের লেখাপড়া চালিয়ে যাবে। এতে অভিভাবকদের বারতি কোন চাপ থাকবে না।

এমন আরো সংবাদ

এই সংবাদটিও পরতে পারেন
Close
Back to top button