হাই লাইটস

বরিশালে যাচ্ছেন সুষ্ঠু ভোটের বার্তা দিতে সিইসি

যোদ্ধা ডেস্কঃ

আজ বরিশাল যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বিকেল ৩টা ১৫ মিনিটে বিমানযোগে তিনি বরিশালের উদ্দেশ্যে রওনা করবেন। সিইসির একান্ত সচিব মো. রিয়াজ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ বিকেলে বরিশাল পৌঁছানোর পর কোনো অনুষ্ঠানে অংশগ্রহণ না করলেও আগামীকাল রোববার সকাল ১০টা থেকেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা করবেন সিইসি।রোববার বিকেল আড়াইটায় বরিশাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে আইন-শৃঙ্খলা বিষয়ক বৈঠক করবেন সিইসি। আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে বৈঠক শেষেই তিনি ঢাকায় ফিরবেন।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৬ মে। বাছাই ১৮ মে। ২৫ মের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করার শেষ সময় ছিল এবং গত ২৬ মে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। আগামী ১২ জুন ভোটগ্রহণের দিন নির্ধারিত। শুক্রবার (২৬ মে) বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত নৌকা, জাতীয় পার্টির প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপস লাঙ্গল, বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মুফতি ফয়জুল করিম হাতপাখা এবং জাকের পার্টির প্রার্থী মিজানুর রহমান বাচ্চুকে দলীয় প্রতীক গোলাপ ফুল বরাদ্দ দেওয়া হয়। এছাড়া স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রুপন টেবিল ঘড়ি, ‍আসাদুজ্জামান ‍আসাদ হরিণ ও ‍আলী হোসেন হাতি প্রতীক পেয়েছেন।

আগামী ১২ জুন নগরীর ১২৬টি কেন্দ্রের ৮৯৪টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৫৮ বর্গকিলোমিটার নগরীতে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন।

এমন আরো সংবাদ

এই সংবাদটিও পরতে পারেন
Close
Back to top button